Web Development

Web Development

|| 6000.00 Taka Only || March 23, 2019, 3:55 pm


আপনাদের অনুরোধে অবশেষে softweb IT বের করল বাংলা ভাষায় ওয়েব ডেভেলপমেন্ট  শেখার ভিডিও টিউটোরিয়াল। নতুনরা যারা ওয়েব ডেভেলপমেন্ট  নিজেদের উজ্জ্বল ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য প্রথম স্টেপ হচ্ছে PHP এবংWordPress শেখা, কেননা এটা না পারলে কখনোই ওয়েব ডেভেলপমেন্ট শেখা সম্ভন নয়। নতুনদের মধ্যে আপনারা যারা ওয়েব ডেভেলপমেন্ট  এ নিজের ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য প্রথম স্টেপ হবে এই বাংলা টিউটোরিয়ালটি। এই বাংলা টিউটোরিয়ালটি দেখে সম্পূর্ণ রূপে ওয়েব ডেভেলপমেন্ট এর শেখা সম্ভব যা বিভিন্ন প্রতিষ্ঠানে কোর্স করানোর জন্য ৮-১0 হাজার টাকা পর্যন্ত নেয়া হয়ে থাকে। আর আপনারা এই সমমূল্যের কোর্সটি ঘরে বসেই আমাদের বাংলা ভিডিও টিউটোরিয়াল টি সংগ্রহ করতে পারেন।  টিউটোরিয়ালটি একেবারে জিরো লেভেল থেকে শুরু করে হাতে কলমে দুটি ডাইনামিক ওয়েব সাইট তৈরি করে দেখানো হয়েছে, যা দেখে আপনি মাত্র কয়েক দিনেই ওয়েব ডেভেলপমেন্ট শিখতে পারবেন।

 

শিখবেন কিভাবে?


 

যে কোন কিছু শেখার সহজ উপায় হচ্ছে  সরসারি কোন এক্সপার্ট  এর কাছে গিয়ে তার অভিজ্ঞতার আলোকে তার থেকে ট্রেনিং নেয়া। যেটাকে এক কথায় আমরা কোর্স করা বলতে পারি।

 

ওয়েবসাইট ডেভেলপমেন্ট কেন শিখবেন ?


 

কোন জিনিসই কঠিন নয় যদি আপনার গভীর আসক্তি থাকে। তবে সব পথই দুর্গম। কথাটা হয়তো একটু বিতর্কিত হয়ে গেলো। যে কাজই করতে চান না কেন আগে সেটা শুরু করতে হবে । এরপর সফলতার জন্য চেষ্টা করাটা খুবই জরুরি। কোন কাজই ছোট নয়। আপনি যে কাজই করেন না কেন, সব কাজেরই একটা ভালু দিক থাকে। তবে আপনি যদি সঠিক সময়ে সঠিক কাজটি বেছে নিতে পারেন তাহলে এটিই হতে পারে আপনার জন্য বড় সফলতা ।ওয়েব ডেভেলপমেন্ট ফ্রিল্যান্স ক্যারিয়ার হিসেবে সময়ের জনপ্রিয় একটি পেশা । কারণ লোকাল মার্কেটের পাশাপাশি অনলাইন মার্কেটপ্লেসেও এর চাহিদা অনেক বেশি। বর্তমানে ওয়েব দুনিয়ায় মোট ওয়েবসাইটের পরিমান প্রায় ৬৫০ মিলিয়ন। আর এই তালিকায় প্রতিদিনই যুক্ত হচ্ছে হাজার হাজার ওয়েবসাইট। নতুন ওয়েবসাইট ডেভেলপমেন্ট কিংবা পুরাতন ওয়েবসাইটে নতুনভাবে ফাংশনালিটি যোগ করার জন্য প্রয়োজন ভালমানের ওয়েব ডেভেলপার। আর এখানেই ওয়েব ভেলপমেন্টে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের শুরু এখানেই।

কাদের জন্যে এই সুযোগ?


 

সত্যি বলতে কাজ করে আয়ের এই পরিমান নির্ভর করে ওয়েব ডেভেলপারের দক্ষতা এবং অভিজ্ঞতার উপর। বিলিয়ন ডলারের ওয়েব ডেভেলপমেন্টের বাজারে বাংলাদেশি ওয়েব ভেলপারদের সংখ্যা তুলনামূলক অনেক কম। কারণ একজন প্রফেশনাল ওয়েব ডেভেলপার হতে হলে অবশ্যই এইচটিএমএল, সিএসএস, পিএইচপি, জাভাস্ক্রিপ্ট, জেকোয়ারি, মাইএসকিউএলসহ সংশ্লিষ্ঠ অন্যান্য বিষয়গুলো ভালভাবে জানতে হবে। তারমানে এই বিষয়গুলোতে দক্ষ হতে পারলেই এই বিশাল সম্ভাবনাময় বাজারে নিজেকে করে তুলতে পারবেন একজন প্রতিষ্ঠিত ওয়েব ডেভেলপার হিসেবে। তাই আর দেরি না করে এখনি শুরু করুন। তার সাথে নিজেকে গড়ে তুলেন একজন প্রফেশনাল ওয়েব ডেভেলপার।

শুরু করবেন যেখান থেকে


 

আগে ইন্টারনেটে বিভিন্ন বিষয়ে খুজতে শিখুন। জানেন তো কিভাবে ইন্টারনেটে সার্চ করতে হয়? না জানলে কিছু অ্যাডভান্সড টিপস দেখে নিন এখান থেকে ক্লিক করুন। স্বাভাবিকভাবে প্রাথমিক বিষয়গুলো শিখতে ২/৩ মাস লাগবেই। প্রতিনিয়তই নিজেকে আপডেট রাখতে হবে যদি ওয়েব নিয়েই ফিউচারের ক্যারিয়ার গড়তে চান। টার্গেট রাখুন একজন এক্সপার্ট হিসেবে নিজেকে গড়ে তোলার জন্যে। আর আমি আছি আপনাদের কে হেল্প করার জন্য যেকোন প্রয়োজনে আমাকে কল করুন (01795624465)

কেন হতে হবে এক্সপার্ট!


 

আগে বলুন কেন হবেন না! যদি ভাল কিছু করতে চান তবে কেন গড়পড়তা অবস্থায় পড়ে থাকবেন? এমন গড়পড়তা অবস্থায় অনেকেই আছে, তাদের চেয়ে বেশি কিছু করার চিন্তা করুন। তাছাড়া সেরা হবার আরো কিছু কারণ আছে, আয়ের নিশ্চয়তা: ওয়েব ডেভেলপমেন্টের চাহিদা যেমন বেশি তেমনি এই ক্ষেত্রে সেরা ডেভেলপারদের প্রাপ্য পরিশোধ করতে ক্লায়েন্টও কার্পণ্যতা করেনা।বেছে নিন সেরা ক্লায়েন্ট: সফলতার শীর্ষে যখন নিজেকে নিয়ে যাবেন, খুজে পাবেন কাজের স্বাধীনতা। কোন কাজটি করবেন নিজের ইচ্ছেমত বেছে নিবেন। পছন্দ হলে বলবেন “হ্যা,” নাহয় বলবেন “না”। গড়ে নিন নিজের রাজত্ব: সেরা মানে হল আপনারও কিছু দায়িত্ব রয়েছে, রয়েছে ওয়েবের ভবিষ্যত নির্ধারণের যোগ্যতা।

 

ক্যারিয়ারের ভবিষ্যৎ:


 

ওয়েব এমন একটি জায়গা যার শুরু আছে কিন্তু শেষ নেই, তাই সম্ভাবনাও অনেক বেশি! জনপ্রিয় মার্কেটপ্লেস ওডেস্কে প্রায় সবসময়ই ওয়েব ডেভেলপমেন্ট সংশ্লিষ্ঠ ১২ হাজারের অধিক কাজ থাকে। ইল্যান্সে রয়েছে ১৫ হাজারেরও অধিক ওপেন জব, প্রজেক্ট প্রতি যার গড় বাজেট ২ হাজার ৩ শত ডলার, প্রবৃদ্ধি ৫শতাংশ। ঘন্টা প্রতি গড় রেট ২৫ ডলার থেকে শুরু করে ১৫০ ডলার। কাজের প্রবৃদ্ধি দেখলেই বুঝা যায় কাজের চাহিদা বাড়ছে নাকি কমছে। তাছাড়া প্রথম আলোতে ইল্যান্স কর্তৃপক্ষের দেয়া এক বিবৃতি মতে, বাংলাদেশি ফ্রিল্যান্সাররা ওয়েব প্রোগ্রামিং ও সফটওয়্যার ডেভেলপমেন্ট বিভাগে তাদের দক্ষতা দেখিয়ে কাজও পাচ্ছেন বেশ ভাল। আশা করি বুঝতেই পারছেন, ক্যারিয়ারের ভবিষ্যত কেমন হতে পারে! 


|| Only 6000.00 Taka


Course Tags :- ওয়েবসাইট কি? ওয়েবসাইট ডেভেরপমেন্ট কি? ওয়েভসাইট ডেভেলপমেন্ট কেন শিখবেন? কাদের জন্যে এই সুযোগ? ওয়ে

Relatet Course

Website Design


আপনাদের অনুরোধে অবশেষে softweb IT বের.....

Web Development

আপনাদের অনুরোধে অবশেষে softweb IT বের করল.....